আপনার অ্যাকুরিয়াম শুরু করতে এখানে 4 টি বেসিক টিপস রয়েছে
আপনার অ্যাকুরিয়াম শুরু করতে এখানে 4 টি বেসিক টিপস রয়েছে

আপনি অবশেষে ট্রিগারটি টানছেন এবং একটি আশ্চর্যজনক অ্যাকোয়ারিয়াম তৈরির সন্ধান করছেন। আপনাকে সেরা সিদ্ধান্ত নিতে সাহায্য করতে শুরু করার সময় কিছুটা গুরুত্বপূর্ণ বিবেচনা মনে রাখা উচিত:

1) আপনি কি ধরণের ট্যাঙ্ক খুঁজছেন? 

এটি সম্ভবত সবচেয়ে যুক্তিসঙ্গত, তবে চ্যালেঞ্জিং জায়গা। আপনার প্রথম অ্যাকোয়ারিয়ামে খুব বেশি পরিমাণে বাইরে বেরোনোর ​​এবং নিজেকে পরিচালনা করার বিষয়ে সতর্ক থাকুন। একটি ভাল টিপ এটি ছোট করা শুরু করা এবং তারপরে আপনি শখের আরও অভিজ্ঞতা এবং দক্ষতা অর্জন করার সাথে সাথে এটি তৈরি করুন। কিছু ভাল স্টার্টার আকারের ট্যাঙ্কগুলি হ'ল 10 গ্যালন, 20 গ্যালন এবং 29 গ্যালন।

2) এই অ্যাকুরিয়ামের জন্য আপনার বাজেট কী? 

এটি বাইরের কারও কাছেই সুস্পষ্ট মনে হতে পারে তবে আপনার দোকানে প্রথম সফরে কয়েকশো ডলার ব্যয় করা সহজ। অপ্রত্যাশিত পণ্য ক্রয় এড়াতে আপনি শপিংয়ের আগে আপনার ব্যয়ের পরিকল্পনা করেছেন তা নিশ্চিত করুন। অতিরিক্তভাবে, এই বাজেট আপনাকে কোন ধরণের অ্যাকোয়ারিয়াম তৈরি করতে পারে তা নির্ধারণ করতে সহায়তা করবে। মিষ্টি জল নির্মান করা সহজ এবং কম ব্যয়বহুল। আমি 150 ডলারের নিচে একটি স্বাস্থ্যকর 20 গ্যালন মিঠা পানির অ্যাকুরিয়াম তৈরি করেছি, তবে আপনি এটি পরিবর্তন করতে পারেন। লবণের পানির অ্যাকোয়ারিয়ামগুলির জন্য, পণ্যের ব্যয় এবং রক্ষণাবেক্ষণ ব্যয় সম্পর্কে আপনার গবেষণাটি করতে ভুলবেন না। বিশেষ করে একটি রিফ অ্যাকোয়ারিয়ামের জন্য $ 1000 ডলারের বেশি ব্যয় করা অস্বাভাবিক কিছু নয়।

৩) অ্যাকোয়ারিয়াম তৈরি করা কোনও স্প্রিন্ট নয়, এটি ম্যারাথন।

 সময় একটি সুন্দর এবং লালিত অ্যাকোয়ারিয়াম তৈরির মূল চাবিকাঠি। টেকসই এবং স্বাস্থ্যকর পরিবেশ বজায় রাখার জন্য আপনার নতুন অ্যাকোয়ারিয়ামটি আপনার জল ফিল্টার করার জন্য এবং ট্যাঙ্কে সঠিক স্তরগুলি তৈরি করতে সময় প্রয়োজন Time আপনার অ্যাকুরিয়াম আপনি যা চান তার বাড়ার পরেও ধৈর্য ধরুন এবং আপনার ভ্রমণ উপভোগ করুন।

4) রক্ষণাবেক্ষণের পুনরাবৃত্তিমূলক টাস্কটি বুঝুন।

অ্যাকোয়ারিয়াম বজায় রাখা চ্যালেঞ্জিং হতে পারে। আপনি যেমন আপনার বাড়িটি পরিষ্কার রাখার জন্য অ্যাকোয়ারিয়ামটি টেকসই হয় তা নিশ্চিত করার জন্য অ্যাকোয়ারিয়ামের আপনার একই প্রচেষ্টা দরকার। আপনার অ্যাকোয়ারিয়ামটি বজায় রেখে আপনার অ্যাকুরিয়াম বজায় রাখতে সহায়তা করার জন্য অ্যাকোয়ারিয়াম রক্ষণাবেক্ষণ সংস্থার সন্ধান করার জন্য আপনার কাছে সময় রয়েছে তা নিশ্চিত করুন। অতিরিক্তভাবে, আপনার অ্যাকোয়ারিয়াম পরিষ্কার করতে সহায়তার জন্য সরঞ্জামগুলিতে বিনিয়োগ অমূল্য হতে পারে। পরিস্রাবণ সিস্টেমগুলি প্রায়শই একটি প্রয়োজনীয়তা, প্রোটিন স্কিমারগুলি ব্র্যাকিশ জলের ট্যাঙ্কগুলির জন্য এবং এমনকি সরাসরি লাইভ রক এবং বালি পরিস্রাবণের অতিরিক্ত স্তর হিসাবে ব্যবহার করা যেতে পারে।

আশা করি, এই 4 টি সহজ পদক্ষেপগুলি আপনাকে আপনার অ্যাকোয়ারিয়াম যাত্রা শুরু করতে সহায়তা করবে।