সেরা ফিশিং কৌশল এবং টিপস - নতুনদের জন্য গাইড

 সেরা ফিশিং কৌশল এবং টিপস - নতুনদের জন্য গাইড

আপনি যদি শিক্ষানবিশ হন বা কেবল বড় 'ও' মাছের অবতরণে আপনার দক্ষতা উন্নত করতে চান তবে নীচের সেরা ফিশিং কৌশল এবং টিপস আপনাকে 30 পাউন্ড স্ট্রাইপারে রিল করে উত্তেজিত হওয়ার অনুভূতি উপলব্ধি করতে সহায়তা করবে। আপনি আজ রাতের খাবারের জন্য টাটকা মাছ গ্রিল করবেন, গ্যারান্টিযুক্ত! ফিশিংয়ের প্রচুর কৌশল রয়েছে এবং এটি অ্যাঙ্গেলারের দৃষ্টি আকর্ষণ করে, এই বিভাগে, আমরা আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করবে এমন ফিশিংয়ের টিপসগুলির সন্ধান করা আরও সহজ করব।

আপনার দিন শুরু করার জন্য বেসিক মিঠা পানির ফিশিং কৌশলগুলি!

  • যদি আপনি কোনও নৌকা থেকে মাছ ধরা উপভোগ করেন তবে আপনি অবশ্যই স্বাদুপানির ফিশিং উপভোগ করবেন যা একটি সাধারণ ট্যাকল সেট আপ ব্যবহার করে উপভোগ করা যায় বলে এঙ্গারারদের জন্য এটি আদর্শ। উঠে পড়া প্রথম বিষয় বিবেচনা করা উচিত, আপনার পোশাকের মূলটি হবে রড এবং রিল। আপনি যে কোনও প্রকার জলের মতো মাছ ধরার জন্য আলাদা রড এবং রিলের সংমিশ্রণটি কিনতে পারেন। যদিও, আপনি ঠিক কী ধরণের মাছ ধরতে চান তা সঠিকভাবে জানেন তবে সঠিক সরঞ্জামগুলি আপনি এর সাথে কী করতে চান তার উপর নির্ভর করে।
  • মিঠা পানির হ্রদে মাছ ধরার সময়, সেই পানির একটি মানচিত্র পাওয়া গুরুত্বপূর্ণ। একটি ভাল ফিশিংয়ের মানচিত্রের সাথে জলদস্যুদের ট্রেজার মানচিত্রের তুলনা করা যেতে পারে। লেকের আউটলাইন এবং সংক্ষিপ্তসারগুলির সঠিক প্রতিনিধিত্ব আপনাকে মাছ ধরার সাফল্যে নিয়ে যাবে। আপনার মাছ ধরার ভ্রমনে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার আগে মানচিত্রটি অধ্যয়ন করতে বসার আগে চিহ্নগুলি শিখতে এক মিনিট সময় নেওয়ার বিষয়ে নিশ্চিত হন।
  • এখানে প্রচুর পদার্থ রয়েছে যা টোপ হিসাবে ব্যবহার করা যেতে পারে, তবে ব্যবহারের জন্য সেরা টোপ নির্ধারণ করা কখনই সহজ নয়। যতক্ষণ না আপনি কামড় মিস করতে চান, তারপরে আপনার টোপগুলি ভিন্ন হওয়া উচিত। ফিশিং টোপ, কৃত্রিম এবং প্রাকৃতিক টোপ দেওয়ার ক্ষেত্রে দুটি প্রধান বিকল্প রয়েছে। কয়েকটি মিষ্টি পানির প্রাকৃতিক মাছ ধরার টোপগুলির মধ্যে রয়েছে লেচি, ফড়িং, ক্রিকট এবং কীট। থাম্বের বিধি, আপনার পছন্দসই ফিশিং টোপটি যে মাছটিকে আপনি মাছ ধরছেন তা বৈধ কিনা তা নিশ্চিত করতে সর্বদা স্থানীয় ফিশিং বিধিগুলি পরীক্ষা করে দেখুন। এছাড়াও, আপনি মাছ ধরার সময় জলের ধরণটি মাথায় রাখতে চাইতে পারেন, আপনার যে মাছটি চলেছেন তার জন্য এটি সঠিক ধরণ কিনা তা নিশ্চিত করতে আপনার প্রয়োজনীয় ডান টোপটি ব্যবহার করুন।
  • জলের তাপমাত্রা মাছের স্বাস্থ্যের উপর প্রভাব ফেলে, প্রচুর মিষ্টি পানির মাছের প্রজাতির আবহাওয়া এবং নির্দিষ্ট পানির তাপমাত্রা থাকে যা তারা পছন্দ করে। খুব উষ্ণতা হ্রদ এবং নদীগুলিতে মাছ কমিয়ে আনতে পারে, তাপমাত্রা শীতল বা কম হলে একই জিনিস। তাপমাত্রার এই আচরণটি বোঝা প্রয়োজন এবং এটি অন্যতম সেরা ফিশিং কৌশল বা অনুশীলন হিসাবে বিবেচিত যা কোনও অ্যাঙ্গেলার শিখতে পারে। আপনি নিয়মিত জলবায়ু এবং আবহাওয়া পরীক্ষা করে নিলে উপকারী হবে। এছাড়াও, কোন ধরণের টোপ এবং লোরেস ব্যবহার করা ভাল তা নির্ধারণ করতে আপনাকে সহায়তা করবে। আবহাওয়া অনুকূলে রয়েছে কি না তা দেখতে সর্বদা পূর্বাভাস পরীক্ষা করে দেখুন।
  • অনেক অ্যাঙ্গেলার যা বুঝতে পারে না তা হ'ল, আপনার হাত ধোয়া ফিশিংয়ের অন্যতম সেরা কৌশল, মাছের স্বাদের পাশাপাশি গন্ধ নেওয়ার ক্ষমতাও রয়েছে। তারা গন্ধ এবং স্বাদের মাধ্যমে পরিবেশগত রাসায়নিক উদ্দীপনা সনাক্ত করতে পারে, আপনার টোপ বা লোভে কোনও বিদেশী গন্ধ এগুলি বন্ধ করতে পারে। যদিও, লোভ বা টোপ একটি দুর্দান্ত গন্ধ এবং উপস্থাপনা আছে তা সত্ত্বেও, এগুলি আবশ্যক করার জন্য এটি এখনও সঠিক জায়গায় লাই করা উচিত! সর্বোপরি, অপ্রতিরোধ্য গন্ধের মতো কোনও জিনিস নেই এবং যতক্ষণ না অব্যাহত থাকবে, মাছ ধরার চ্যালেঞ্জ রয়ে যাবে 
  • বিশ্বজুড়ে লোকেরা সম্পূর্ণরূপে উপভোগ করছে এবং মাছ ধরার দিকে ঝুঁকছে। অনেকে ঠিক অভিজ্ঞতাকে পছন্দ করেন, অন্যরা প্রতিযোগিতা করে একটি দুর্দান্ত ক্যাচ চায়। আপনার কারণ যাই হোক না কেন, মাছ ধরা কোনও সন্দেহ নেই যে এটি করা একটি সুন্দর জিনিস। আপনার মুখোমুখি হওয়া সেরা ফিশিং ট্রিপগুলি গবেষণা এবং চেষ্টা করা আপনার রেলিংকে বাড়িয়ে তুলতে সহায়তা করবে।