কীভাবে গ্লাস অ্যাকোয়ারিয়াম তৈরি করবেন
কীভাবে গ্লাস অ্যাকোয়ারিয়াম তৈরি করবেন

আপনি মাছ রাখতে গ্লাস অ্যাকুরিয়াম তৈরি করতে চান বা সরীসৃপ পেতে আগ্রহী হোন না কেন, আপনাকে আপনার ব্যাংক ভাঙতে হবে না। প্রকৃতপক্ষে, এটি নিজের কেনার চেয়ে নিজেকে তৈরি করা প্রায়শই সস্তা। নিজের তৈরি করার সময়, আপনি বিল্ডকে বিশ্বাস করতে পারেন এবং ঘুরে ফিরে আপনি আত্মবিশ্বাসের সাথে প্রয়োজন অনুযায়ী মেরামত করতে পারেন।

আপনার নিজের গ্লাস অ্যাকোয়ারিয়াম তৈরির আর একটি সুবিধা হ'ল আপনি যে কোনও আকারে নিজের অ্যাকোয়ারিয়াম তৈরি করতে পারেন। আপনার প্রয়োজনগুলি পূরণের জন্য নিখুঁত আকারের জন্য পোষা প্রাণীর দোকান থেকে পোষা প্রাণীর দোকানে ছুটে যাওয়ার পরিবর্তে আপনাকে যা করতে হবে তা হ'ল কাচের সরবরাহকারীকে দেখার জন্য, কাঁচটি কেটে কাজ শুরু করার জন্য বাড়িতে আনতে হবে।

আপনি শুরুর আগে কাঁচ বিবেচনা করতে পারেন এমন কয়েকটি খুব গুরুত্বপূর্ণ কারণ রয়েছে। আপনাকে বিভিন্ন ধরণের কাঁচ সম্পর্কে জানতে হবে এবং এটি আপনাকে গ্লাসের ধরণ এবং ঘনত্ব সনাক্ত করতে সহায়তা করবে যাতে আপনার ট্যাঙ্কটি সর্বোচ্চ মানের হতে হবে, নিশ্চিত হয়ে নিন যে আপনার কাছে এমন কিছু আছে যা আপনাকে বছরের ব্যবহার এবং উপভোগ করার সুযোগ দেয় বছরের পর বছর।

প্রথমে আপনাকে জানতে হবে আপনার কোন গ্লাসটি কিনে নেওয়া উচিত এবং অবশ্যই নয়। হ্যাঁ, বিভিন্ন ধরণের রয়েছে এবং সমস্ত চশমা এক নয়। টেম্পারেড গ্লাসটি কখনও ব্যবহার করা উচিত নয়, এটি যথেষ্ট শক্তিশালী নয়, বিশেষত যদি আপনি মাছ রাখার পরিকল্পনা করেন এবং আপনি ট্যাঙ্কটি জলে ভরাবেন। আপনার সরবরাহকারীর সাথে কথা বলা উচিত, যেহেতু আপনি একটি প্লেট বা শীট গ্লাস খুঁজছেন যা যথেষ্ট শক্ত। এগুলি ছাড়াও, কাঁচটি ভাঙ্গা হলে বড় আকারে বিভক্ত হবে যা আপনাকে এবং আপনার পরিবারকে পাশাপাশি সুরক্ষিত রাখতে সুবিধাজনক হতে পারে।

একবার আপনি আপনার গ্লাসটি অর্ডার করলে আপনি আপনার সমস্ত সরঞ্জাম প্রস্তুত পেতে চাইবেন। আপনার পরিষ্কারের জন্য আপনার পাঁচটি চশমা, বেস এবং সিলিকন এবং অ্যালকোহল সহ চার পাশের দিক প্রয়োজন। এগুলি ছাড়াও, আপনার কাছে পিপড়া ক্ল্যাম্প বা ভারী জিনিস যা আপনি শুকিয়ে যাওয়ার সাথে সাথে ধরে রাখতে সক্ষম হবেন। যেমন ভারী ক্রেট বা বাক্স, তার মধ্যে চারটি।

একটি খোলা জায়গা চয়ন করুন যেখানে ট্যাঙ্কটি দাঁড়াতে এবং শুকিয়ে নিতে সক্ষম হবে। এটি চব্বিশ থেকে আটচল্লিশ ঘন্টা পর্যন্ত যেকোন সময় নিতে পারে এবং বিরক্ত করা উচিত নয়, তাই গ্যারেজ বা কর্মশালাটি আদর্শ। যদি ঘরে বসে কাজটি করা হয় তবে পরের দুদিন কোনও টেবিলের প্রয়োজন হবে না।

মনে রাখবেন যে আপনি যখন আপনার গ্লাস বিশেষজ্ঞের সাথে কথা বলবেন আপনি চাইবেন যে আপনি কী জন্য ট্যাঙ্কটি ব্যবহার করবেন তার উপর ভিত্তি করে তারা কাচের বেধের পরামর্শ দিতে পারেন। তদ্ব্যতীত, পাশের কাচের পুরুত্ব সামঞ্জস্য করার জন্য পক্ষগুলি সামান্য খাটো হওয়া উচিত। চারটি দলেরই বেসে স্বাচ্ছন্দ্যে বসতে পারা দরকার।

টেবিলের উপরে কাচের পাঁচটি টুকরো রাখুন। তাই কেন্দ্রের গোড়ায় এবং তারপরে প্রান্তগুলি ঘিরে। এখন আপনি কাজ শেষ করতে পারেন। এই প্রক্রিয়াটি তাড়াহুড়া করা উচিত নয়, তাই নিজেকে এমন কিছু সময় নির্ধারণ করুন যেখানে আপনি কাচের সাথে কাজ করতে পারেন এবং সর্বোচ্চ মানের সাথে প্রকল্পটি শেষ করার বিষয়ে সতর্ক হন।

অ্যালকোহল দিয়ে কাচের দিকটি পরিষ্কার করুন এবং এটি কয়েক সেকেন্ডের জন্য শুকিয়ে দিন এবং তারপরে সিলিকন লাগান। সিলিকনটি কোনও বায়ু বুদবুদ দিয়ে শূন্যতা পুরোপুরি পূরণ করা উচিত। পাশটি উত্থাপন করুন এবং এটি আপনার প্রয়োজনীয়তা পূরণ করে তা নিশ্চিত করার জন্য এটি জায়গায় ধরে রাখুন। অন্য চারটি দলের সাথে একই করুন, তারা যে কোনও জায়গায় রয়েছে তা নিশ্চিত করে। আপনি যখন জল ভরাবেন তখন ট্যাঙ্কটি ফাঁস হচ্ছে না তা নিশ্চিত করতে ভিতরে সিলিকনটি সরিয়ে ফেলুন।

ডার্কিং গ্লাস একটি উচ্চ মানের বিশেষজ্ঞ সংস্থা যা ১৯৯৯ সাল থেকে যুক্তরাজ্যে পরিচালিত This তারা একটি ছোট সংস্থা যা গ্রাহকদের তাদের স্টোরের দশ মাইল ব্যাসার্ধের মধ্যে কাটা কাচ, গ্লাসিং পরিষেবা এবং বাড়ির উন্নতি পণ্য সরবরাহ করে। ডর্কিং গ্লাস তাদের ক্লায়েন্টদের উপর নির্ভর করতে পারে এমন শীর্ষ মানের পণ্য এবং পরিষেবাগুলির একটি হোস্টের সাথে বৃহত এবং ছোট প্রকল্পগুলি সরবরাহ করে। পরামর্শ এবং সহায়তা দেওয়ার জন্য তাদের উত্সর্গীকৃত দল সর্বদা হাতের মুঠোয়। আরও সন্ধান করতে পড়ুন